সিসিটিভি ক্যামেরায় ধরা ‘নেটওয়ার্কের বাইরে’ ওয়েব ফিল্মের চার অভিনয়শিল্পীরপড়লো ভয়াবহ সড়ক দুর্ঘটনার

সম্প্রতি মুক্তি পাওয়া ‘নেটওয়ার্কের বাইরে’ নামের একটি ওয়েব ফিল্মের চার অভিনয়শিল্পীসহ পাঁচজন রাজধানীর গুলশানে ভয়াবহ সড়ক দুর্ঘটনার শিকার হন। আহতরা হলেন- শরিফুল রাজ, খায়রুল বাসার, নাজিফা তুষি ও জুনায়েদ বোগদাদী। তাদের সঙ্গে ছিলেন রাজের বন্ধু নাফিস।

কীভাবে তারা এ দুর্ঘটনার শিকার হয়েছেন, তা ধরা পড়েছে সিসিটিভি ক্যামেরায়।

জাগো নিউজের এ প্রতিবেদকের হাতে আসা সড়কে থাকা সিসিটিভি ফুটেজে দেখা যায়, দুর্ঘটনার শিকার কালো গাড়িটি (ঢাকা মেট্রো-গ ১৩-৩০০০) দ্রুত গতিতে গুলশান ২ থেকে গুলশান ১ নম্বরের দিকে যাচ্ছিল। সেটির সামনে ছিল আরেকটি সাদা রঙের প্রাইভেটকার।

গুলশান ২ থেকে ১ নম্বরে আসার রাস্তাটি তিন লেনের। এই রাস্তায় সামনে থাকা গাড়িটি স্বাভাবিক গতিতে থাকলেও পেছনের কালো গাড়িটি দ্রুতগতিতে এগিয়ে যাচ্ছিল সামনের সাদা গাড়িটির দিকে। একপর্যায়ে সামনের গাড়িটিকে ওভারটেক করার জন্য দ্বিতীয় লেন ছেড়ে তৃতীয় লেনে চলে আসে পেছনের কালো গাড়িটি। সামনের গাড়িটিকে ওভারটেক করেই বামে ঘুরে যায় গাড়িটি।

এরপরই দৃশ্যত নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে গাড়িটি। বেকায়দাভাবে এটি তৃতীয় লেন থেকে দ্বিতীয় ও প্রথম লেন পেরিয়ে ফুটপাতে উঠে সজোরে ধাক্কা খায় বিদ্যুতের খুঁটিতে।

মুহূর্তেই দুমড়ে-মুচড়ে যায় কালো গাড়িটি। এই গাড়িতেই ছিলেন চার অভিনয়শিল্পীসহ পাঁচজন।

প্রথমে তাদের গুলশানের ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হলেও শনিবার (২৮ আগস্ট) সেখান থেকে ছাড়পত্র নিয়ে অন্য হাসপাতালে ভর্তি হন চারজন। একজন ইউনাইটেড হাসপাতালেই ভর্তি আছেন।

জানা যায়, বৃহস্পতিবার (২৬ আগস্ট) রাতে রাজ গাড়িটি চালাচ্ছিলেন। তার পাশের সিটে ছিলেন নাজিফা তুষি। বাকি তিনজন ছিলেন পেছনের সিটে। দুর্ঘটনার পর প্রত্যক্ষদর্শীর তোলা একটি ছবিতে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

গুলশান থানা পুলিশ জানিয়েছে, দুর্ঘটনাটি কেন হয়েছে তা তদন্ত করা হচ্ছে। শেষ মুহূর্তে গাড়িটি ব্রেকফেল করেছিল নাকি নিয়ন্ত্রণ হারিয়েছিল, তা খতিয়ে দেখা হচ্ছে। একই সঙ্গে চালকের আসনে থাকা রাজ ভারসাম্যহীন ছিলেন কি-না, তাও তদন্ত করা হবে বলে জানিয়েছে পুলিশ।

গুলশান বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. আসাদুজ্জামান বলেন, ‘ঘটনাস্থলের একটি সিসিটিভি ফুটেজ আমরা পেয়েছি। গাড়ির ফিটনেস টেস্ট করবো। তাহলে গাড়ির কোনো সমস্যার কারণে দুর্ঘটনা হয়েছে কি-না সেটা জানা যাবে।’

তিনি বলেন, ‘ওভারস্পিডিংসহ অন্যান্য বিষয়গুলো আমরা পর্যালোচনা করছি। যান্ত্রিক ত্রুটি বা ওভারস্পিডিংয়ের কারণে দুর্ঘটনাটি হতে পারে। এসব বিষয় পর্যালোচনা করে আইনগত ব্যবস্থা নেয়ার কিছু আছে কি-না তা আমরা দেখছি।’

উল্লেখ্য, কয়েকদিন আগেই ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম চরকিতে মুক্তি পায় তাদের অভিনীত ওয়েব ফিল্ম নেটওয়ার্কের বাইরে। মিজানুর রহমান আরিয়ান পরিচালিত এই সিনেমায় কয়েকজন বন্ধুর সুন্দর সম্পর্ক এবং ঘুরতে গিয়ে করুণ পরিণতির গল্প তুলে ধরা হয়েছে। সিনেমাটি দর্শক ও সমালোচকদের ভূয়সী প্রশংসা লাভ করেছে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *