সন্তানকে এইভাবেই কোলে নিয়ে শিক্ষকতা করছেন

একজন সন্তানের মা এবং পিতা উভয়ের প্রয়োজন হয়। কিন্তু কিছু কিছু মানুষ থাকে তারা সন্তানদের জন্য কোনো দায়িত্বই পালন করতে চায় না। আজ আমরা আপনদের এমন একজন ব্যক্তির কথা বলতে যাচ্ছি যিনি বাবা হিসেবেই

নয় বরং মা হিসেবেও সমস্ত দায়িত্ব পালন করেন। বিখ্যাত আইএএস অফিসার অবিনাশ শরণ টুইটার অ্যাকাউন্টে একটি ছবি শেয়ার করেছেন যা মানুষের পছন্দ হয়েছে।

অবিনাশ বলেছেন যে একজন ব্যক্তি আছেন যার স্ত্রী সন্তান জন্ম দিতে গিয়ে মারা যান এবং তারপর তিনি একা হয়ে যান।

একা থাকার কারণে তাদের সন্তানদের সমস্ত দায়িত্ব তার উপর এসে পড়ে। তার জায়গায় অন্য কেউ হলে হয়তো দ্বিতীয়বার বিয়ে করতেন বা বাচ্চাদের দেখাশোনা করার জন্য কাউকে রাখতেন। কিন্তু তিনি তা করার কথা ভাবেন নি বরং ছেলেকে কোলে নিয়েই

তিনি কলেজে পড়াতে যান। তিনি কলেজের ছেলে মেয়েদের ক্লাস ভালোভাবে নেন এবং তিনি নিজের সন্তানকে কোলে নেওয়ার পাশাপাশি তার যত্নও রাখেন। এর কারণে কলেজের ছাত্র-ছাত্রীরাও তাকে খুব সম্মান করে।

এই মানুষটি একজন ভালো বাবা এবং একজন ভালো শিক্ষক। অনেকেই এমন কঠিন পরিস্থিতিতে এসে হাল ছেড়ে দেন বা অন্য কোন পথ অবলম্বন করেন।

কিন্তু তিনি না অন্য কোন পথ অবলম্বন করেছেন না হাল ছেড়েছেন তিনি বাবা হিসেবে নিজের সমস্ত দায়িত্ব পালন করার পাশাপাশি মা হিসেবেও সমস্ত দায়িত্ব পালন করেছেন।

পাশাপাশি তিনি একজন শিক্ষক হওয়ার দায়িত্বও খুব সুন্দরভাবে পালন করেছেন। সমাজের এরকম শিক্ষক এবং বাবাদের কুর্নিশ জানাই।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *