লিজেন্ডস লিগে বাংলাদেশি বুড়ো রফিকের ভেলকি

টানা দুই বছর বন্ধ থাকার পর চলছে লিজেন্ডস লিগ। ওমানের মাটিতে অনুষ্ঠিত হচ্ছে এই টুর্নামেন্ট। যেই লিগে খলেছেন বিশ্বের বর বর ক্রিকেট তারকা যারা ক্রিকেট থেকে অবসরে গেছেন অনেক আগেই। যেখানে খেলছে তিনটি দল-এশিয়ান লায়ন্স, ইন্ডিয়ান মহারাজাস এবং ওয়ার্ল্ড জায়ান্টস।

যেখানে এশিয়ান লায়ন্সের হয়ে খেলে বোলিংয়ে দারুণ নৈপুণ্য দেখাচ্ছেন বাগ্লাদেশে সাবেক স্পিনার কিংবদন্তি মোঃ রফিক।টুর্নামেন্টের চতুর্থ ম্যাচে এসে এশিয়ান লায়ন্সে সুযোগ মিলেছে টাইগার স্পিন কিংবদন্তি মোহাম্মদ রফিকের।

আর খেলতে নেমেই নিজের প্রথম ম্যাচে শোয়েব আখতার, মুত্তিয়াহ মুরালিধরনদের ভিড়ে আলো ছড়ালেন তিনি।সোমবার রাতে ওমানের মাসকাটে ইন্ডিয়ান মাহারাজাসের বিপক্ষে মাঠে নেমেছিল এশিয়ান লায়ন্স।

সে ম্যাচ দিয়েই এই টুর্নামেন্টে অভিষেক হয়েছে রফিকের। আর এমন ম্যাচে দুই উইকেট নিয়েছেন বাঁহাতি এই স্পিনার।রফিক ৪ ওভারে ৩২ রান খরচায় তুলে নেন গুরুত্বপূর্ণ দুটি উইকেট।

ইনিংসের ষষ্ঠ ওভারে রফিকের হাতে বল তুলে দেন অধিনায়ক মিসবাহ উল হক। পরের ওভারেই পান সাফল্য। সেট হয়ে যাওয়া ভারতীয় ওপেনার ওয়াসিম জাফরকে শোয়েব আখতারের ক্যাচ বানান রফিক।

বাংলাদেশি এই স্পিনারের দ্বিতীয় উইকেটটাও বেশ মূল্যবান। বড় রান তাড়া করতে নামা ভারতকে জয়ের আশা দেখাচ্ছিলেন স্টুয়ার্ট বিনি। ১৪ বলে ২৫ রান করা বিনিকে উইকেটরক্ষকের ক্যাচ বানান রফিক।

ব্যাটিংয়ে সুযোগ পাননি। উপুল থারাঙ্গা, আসগর আফগানদের পারফরম্যান্সে ৪ উইকেটে ১৯৩ রান তোলে এশিয়ান লায়ন্স। থারাঙ্গা ৪৫ বলে ৭২, আফগান মাত্র ২৮ বলে খেলেন ৬৯ রানের ইনিংস।

এছাড়া মোহাম্মদ ইউসুফের ব্যাট থেকে আসে ২৪ বলে ২৬। জবাবে ৮ উইকেটে ১৫৭ রানেই থেমে যায় ইন্ডিয়ান মহারাজাস। ম্যাচটি তারা হারে ৩৬ রানে। দলের পক্ষে ওয়াসিম জাফর ২৫ বলে ৩৫ এবং মানপ্রিত গনি ২১ বলে করেন ৩৫ রান।

Related Posts

Leave a Reply

Your email address will not be published.