যে কারণে পাকিস্তানে সফর নিয়ে নিরাপত্তাশঙ্কায় অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা

দীর্ঘ ২৪ বছর পরে পাকিস্তান সফরে যাচ্ছে অস্ট্রেলিয়ার। তবে নিরাপত্তাজনিত কারণে পাকিস্তান সফরে যেতে আপত্তি অস্ট্রেলিয়ার। এর আগে ১৯৯৮ সালে পাকিস্তান সফরে গিয়েছিল অজিরা।

পাকিস্তানে সফরে তিন টেস্ট, তিন ওয়ানডে এবং একটি টি-টোয়েন্টি খেলা কথা রয়েছে অস্ট্রেলিয়ার। সফরটি আগামী ৩ মার্চ শুরু হওয়ার কথা।

২৪ বছর পরে অজিদের পাকিস্তান সফর নিয়ে ভীষণ রোমাঞ্চিত দেশটির ক্রিকেট সমর্থকরা। তবে নিরাপত্তাজনিত কারণে পাকিস্তান সফরে যেতে আপত্তি জানিয়েছে অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা।

জনপ্রিয় অস্ট্রেলিয়ান দৈনিক সিডনি মর্নিং হেরাল্ড এর প্রতিবেদনে বলা হয়েছে, লাহোরে সম্প্রতি সন্ত্রাসী আক্রমণের পর অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা পাকিস্তান সফর নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন। যদিও এই সফরের বিষয়ে এখনও ইতিবাচক ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

পাকিস্তান সফরকে সামনে রেখে ইতোমধ্যেই প্রস্তুতি নিতে শুরু করেছে অস্ট্রেলিয়া। এর আগে এই সফরের বিষয়ে ইতিবাচক মন্তব্য করেছিল সিএ’র শীর্ষস্থানীয় এক কর্তা।

এছাড়া ‘ক্রিকেট অস্ট্রেলিয়া’ এবং পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) এই সফরের পরিকল্পনা করছে। দুই বোর্ড নিজেদের সঙ্গে এবং নিজ দেশের সরকারের সঙ্গে যোগাযোগ চালিয়ে যাচ্ছে।

অস্ট্রেলিয়ার কোন কোন ক্রিকেটার নিরাপত্তাজনিত কারণে পাকিস্তান সফরে যেতে আপত্তি তা উল্লেখ করেনি সিডনি মর্নিং হেরাল্ড। সিএ’র পক্ষ থেকে তাদের এই সফরের বিষয়ে আগ্রহী করে তোলার চেষ্টা চালানো হচ্ছে বলে প্রতিবেদনে বলা হয়েছে।

১৯৯৮ সালে পাকিস্তান সফরে গিয়েছিল অস্ট্রেলিয়া। এরপরে নিরাপত্তা শঙ্কায় আর পাকিস্তান সফর করেনি তারা। যার ফলে গত ২৪ বছরে পাকিস্তানের বিপক্ষে খেলেছে কেবল নিরপেক্ষ ভেন্যু সংযুক্ত আরব আমিরাতে অস্ট্রেলিয়া।

জানা গেছে, গত বৃহস্পতিবার লাহোরে এক মার্কেটে বোমা হামলায় ৩ জন নিহত এবং ২০ জনের বেশি মানুষ আহত হয়েছেন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published.