ব্রেকিং নিউজঃ টি-টোয়েন্টিতে ৫৭ বছর বয়সে অভিষেকে মাঠে নেমেই ২০ ওভার ব্যাট করার অনন্য এক রেকর্ড গড়লেন এই দুই ক্রিকেটার

ইউরোপের ছোট্ট একটি দেশ জিব্রাল্টার। সেই দেশই নাকি সর্বকালীন টি-টোয়েন্টির ক্রিকেটে একই ম্যাচে দুই দুইটি রেকর্ড গড়ে ফেলল। অবিশ্বাস্য মনে হলেও এটাই সত্যি। ভালেত্তা কাপে বুলগেরিয়ার বিরুদ্ধে ম্যাচে দুই দুইটি রেকর্ড গড়ল জিব্রাল্টা।

মালটার মার্শা স্পোর্টস ক্লাবে বুলগেরিয়া বিরুদ্ধে এই ম্যাচে প্রথমে ব্যাট করে কোনও উইকেট না হারিয়েই জিব্রাল্টার নির্ধারিত ২০ ওভারে ২১৩ রান তোলে। বালাজি অবিনাশ ৮৬ রান ও আরেক ওপেনারলুইস ব্রুস ৯৯ রানে অপরাজিত থাকেন।

টি-টোয়েন্টির ইতিহাসে এর আগে কোনও দলের দুই ওপেনার মিলে ২০ ওভার ব্যাট করতে পারেননি। এটি বিশ্বরেকর্ড। এর পাশাপাশি এই ম্যাচে জিব্রাল্টার ক্রিশ্চিয়ান রোকা নিজের অভিষেক ঘটিয়েই আরেক বিশ্বরেকর্ড গড়ে ফেলেন।

রোকা ৫৭ বছর ও ৬৬ দিনে টি-টোয়েন্টিতে নিজের অভিষেক ঘটান। কোনও দেশের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ বাদ দিলে এর থেকে বেশি বয়সে আর কোনও ক্রিকেটার এত বয়সে নিজের অভিষেক ঘটাননি।

এমনকী এই তালিকায় দ্বিতীয় স্থানে থাকা রিচার্ড ক্যানিংহামও জিব্রাল্টারই খেলোয়াড়। তিনিও চলতি এইভালেত্তা কাপেই ৫১ বছর ও ১৯১ দিনে নিজের অভিষেক ঘটান।

এর আগে চিলির ম্যালকম সেডউইকের দখলে এই রেকর্ড ছিল। তিনি ২০১৯ সালে ৪৮ বছর ও ৩৬১ দিনে নিজের টি-টোয়েন্টি অভিষেক ঘটান।

উল্লেখ্য, নিজেদের সবটা উজার করে দিয়েও এই ম্যাচে জিব্রাল্টার কাছে ২১ রানে হারতে হয় বুলগেরিয়াকে। তারা ২০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ১৯২ রান তোলায় ২১ রানে ম্যাচ জিতেযায় জিব্রাল্টার।

Related Posts

Leave a Reply

Your email address will not be published.