বাংলাদেশের প্রত্যেকের অগভীর সম্মান ভালোবাসায় মুগ্ধ হয়ে সাক্ষাৎকারে যা জানালেন রিজওয়ান

ইতোমধ্যে ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের সূচি প্রকাশ করেছে আইসিসি। আগামী ২৩ অক্টোবর মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে মুখোমুখি হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তান। স্বাভাবিকভাবেই আসন্ন দ্বৈরথ নিয়ে আলোচনার ঝড় উঠেছে।

তবে ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতকে ১০ উইকেটের বিশাল ব্যবধানে হারানো ওই ম্যাচ নিয়ে এখনো উত্তেজনার কমতি নেই পাকিস্তানিদের।

পাকিস্তানের ঐতিহাসিক ওই জয়ের নেপথ্য নায়ক ছিলেন শাহিন শাহ আফ্রিদি, মোহাম্মদ রিজওয়ান ও অধিনায়ক বাবর আজম।

গত বছর টি-টোয়েন্টিতে রিজওয়ানের পারফরম্যান্স ছিল চোখধাঁধানো। সেই সুবাদে এই ফরম্যাটে ২০২১ আইসিসি বর্ষসেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন তিনি। সম্প্রতি এক আলোচনায় ওই ম্যাচ নিয়ে স্মৃতিচারণ করেন এই পাক উইকেটকিপার-ব্যাটার।

রিজওয়ান বলেন, ‘একটি ভারতীয় চ্যানেলকে আমি সাক্ষাৎকার দিয়েছি। তারা আমার কাছে জানতে চেয়েছে, ওই মহারণ নিয়ে স্নায়ু কেমন ছিল।

আমি তাদের বলেছিলাম, অন্য কোনো প্রতিপক্ষের বিপক্ষে খেলার মতোই আমার ভাবনা ছিল। যতক্ষণ না তাদের বিপক্ষে জিতেছি, ততক্ষণ আর ১০টা ম্যাচের মতোই ছিল সেটি।’

যে কাজটা ইমরান খান, ওয়াসিম আকরাম, শোয়েব আখতাররা করতে পারেননি, সেটিই করে দেখিয়েছেন রিজওয়ানরা। স্বাভাবিকভাবেই গণমাধ্যম ও ভক্তদের স্তুতিতে ভাসেন তারা।

রিজওয়ান বলেন, ‘পরে সমর্থক ও মিডিয়ার প্রতিক্রিয়া দেখে বুঝতে পারি, ভারতের বিপক্ষে খেলা কোনো সাধারণ বিষয় নয়। অন্যান্য দলের বিপক্ষে খেলার চেয়ে ভারতের বিপক্ষে মোকাবেলার পেছনে নানা বিষয়-আশয় থাকে।’

পাকিস্তানের তারকা উইকেটকিপার-ব্যাটার আরো বলেন, ‘বাংলাদেশ সফর শেষে দেশে ফেরার পর প্রত্যেকের ভালোবাসা অনুভব করেছিলাম। দেশের সবাই খুশি ছিল। প্রত্যেকেই অগভীর সম্মান জানিয়েছে। সেটা আসলেই অবিশ্বাস্য ছিল।’

Related Posts

Leave a Reply

Your email address will not be published.