পয়েন্টর শীর্ষে থেকেও গা ভাসাতে নারাজ কুমিল্লা

টানা দুই জয়ে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের অবস্থান পয়েন্ট টেবিলের শীর্ষে। বিপিএলের তৃতীয় শিরোপা জিততে বদ্ধপরিকর দলটি এখন পর্যন্ত টুর্নামেন্টের একমাত্র অপরাজিত দল। তবে এমন সাফল্যের পরও খুব বেশি স্বস্তি গায়ে মাখতে নারাজ কুমিল্লার পরামর্শক স্টিভ রোডস।

রোডসকে উচ্ছ্বসিত করেছে কাঙ্ক্ষিত শুরু, যা দলকে আত্মবিশ্বাসের দিক থেকে অনেকখানি এগিয়ে রেখেছে। তবে একইসাথে রোডসের চাওয়া, ইমরুল কায়েসের দল যেন হাওয়ায় গা না ভাসায়।

তিনি বলেন, ‘ইমরুল দলকে দারুণ নেতৃত্ব দিচ্ছে। প্রথম ম্যাচেও ভালো করেছে। অধিনায়ক হিসেবে সে পরিপক্ব হয়ে উঠছে। এটা ভালো লক্ষণ। সালাউদ্দিন অনেক খুশি।

আমরা মাটিতেই পা রাখছি। সামনে অনেক পথ পাড়ি দেওয়ার বাকি। ছেলেদের স্বাধীনভাবে খেলতে দিতে হবে। এই জয়গুলো উপভোগ করে সামনের ম্যাচগুলোর জন্য প্রস্তুত হতে হবে।’

‘দুই ম্যাচে দুই জয়, ভালো শুরু। আজকের পারফরম্যান্স আরও বেশি পেশাদার ছিল। স্কোরবোর্ডে এই রান যথেষ্ট ছিল। শিশিরের মধ্যেও বোলাররা, বিশেষত স্পিনাররা দুর্দান্ত বোলিং করেছে।

২-১টি অসাধারণ ক্যাচও হয়েছে। বিশেষ করে ফাফ ডু প্লেসির ক্যাচটা। এই পারফরম্যান্সে আমরা কোচিং স্টাফরা অনেক খুশি।’

কুমিল্লা তাদের দুটি ম্যাচই খেলেছে শীর্ষস্থানীয় ৩ পারফর্মার ছাড়া। তারকা ওপেনার লিটন দাস এখনও মাঠে নামেননি। অসুস্থতায় মাঠের বাইরে সুনীল নারাইনও। মঈন আলীরও যোগ দেওয়া বাকি। তারা যোগ দিলে দলের শক্তিমত্তা আরও বৃদ্ধি পাবে।

রোডস বলেন, ‘নারাইন শীর্ষস্থানীয় টি-টোয়েন্টি অলরাউন্ডারদের একজন। লিটন এখনও দলে আসার বাকি। মঈনও আসবে। শুরুতে যত বেশি সম্ভব পয়েন্ট অর্জন করতে চাই।’

বাংলাদেশের সাবেক এই কোচ বিপিএলে কাজ করতে পেরে বেজায় খুশি। তিনি বলেন, ‘আমি এখানে ফিরে বিপিএলে কাজ করতে চেয়েছিলাম। ২০১৯ সালে বিপিএল দেখে মুগ্ধ হয়েছিলাম। এবার যুক্ত হতে পেরে তাই ভালো লাগছে। এটা ভালো একটি প্রতিযোগিতা।’

Related Posts

Leave a Reply

Your email address will not be published.