কুমিল্লার ১ তরুণ ক্রিকেটারকে ভবিষ্যত উজ্জ্বল তারকা হিসেবে দেখছেন রোডস

মাহমুদুল হাসান জয একজন বাংলাদেশী ক্রিকেটার। ডিসেম্বর ২০১৯ এ, ২০১৬ আইসিসি অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপ প্রতিযোগিতার জন্য বাংলাদেশ দলের জন্য মনোনীত করা হয়।

প্রতিযোগিতার দ্বিতীয় সুপার লীগ সেমি-ফাইনালে নিউজিল্যান্ডের বিপরীতে শত রানের কারণে বাংলাদেশ ছয়-উইকেটে জয় লাভ করে।

যুব বিশ্বকাপ আর ঘরোয়া ক্রিকেট মাতানোর, পর আন্তর্জাতিক ক্রিকেটও রাঙিয়েছেন। মঙ্গলবার (২৫ জানুয়ারি) বাংলাদেশ প্রিমিয়ার লিগেও, (বিপিএল) অভিষেক হল মাহমুদুল হাসান জয়ের। আর বিপিএল অভিষেকেও যথারীতি ছড়ালেন আলো।

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে মঙ্গলবার, নিজের প্রথম বিপিএল ম্যাচ খেলতে নামেন তরুণ এই ব্যাটার। ওপেনিংয়ে নেমে ব্যাট করেছেন ১৬তম, ওভারের ২য় বল পর্যন্ত। ৩৫ বল মোকাবেলা করে রান করেছেন ৪৮, হাঁকিয়েছেন ৮টি চার ও ১টি ছক্কা।

জয়ের মতই শান্তশিষ্ট কিন্তু কার্যকরী, ব্যাটিং দেখার পর তার প্রশংসায় পঞ্চমুখ কুমিল্লা ভিক্টোরিয়ান্সের পরামর্শক স্টিভ রোডস। রোডস আশা, প্রকাশ করলেন, ভবিষ্যতের উজ্জ্বল এক তারকা হতে যাচ্ছেন জয়।

রোডস বলেন, ‘বিপিএল অভিষেকেই জয়, অনেক ভালো খেলেছে। সে খুব শান্ত স্বভাবের ছেলে। সবসময় সবকিছু খুব স্বাভাবিক রাখে। কখনও, ঘাবড়ে যেতে দেখিনি।

আন্তর্জাতিক ক্রিকেটে মাত্র পা রেখেছে, এখন বিপিএলেও পা রাখল। সে ভবিষ্যতের উজ্জ্বল একজন তারকা।’ জয়ের ইনিংসে একটিবারও তাড়াহুড়া দেখা, যায়নি। তিন ব্যাটার সাজঘরে ফিরলে সেই পরিস্থিতিও সামলেছেন ঠাণ্ডা মাথায়।

আবার সাবধানী ব্যাটিং করতে গিয়ে, যেন রান কমে না যায়, সেদিকেও লক্ষ্য রেখেছেন। ২ রানের জন্য অর্ধশতক না হাঁকালেও জয় মুগ্ধ, করেছেন রোডসকে।

রোডস বলেন, ‘বড় শট না হাঁকিয়েও, সে রানের গতি বাড়াতে পারে। নিউজিল্যান্ডে ঐতিহাসিক জয়ে অবদান রেখেছিল তাও শক্তিশালী একটি, বোলিং আক্রমণের বিপক্ষে। আজ সে অনেককে অবাক করেছে। তরুণরা, আসবে, ভালো করবে, এটাই সে আজ করেছে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published.