আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন আরও এক লঙ্কান সুপারস্টার

মাহয়াদুগে দিলরুয়ান কমলানেথ পেরেরা পানাদুরা এলাকায় জন্মগ্রহণকারী শ্রীলঙ্কার আন্তর্জাতিক ক্রিকেটার। শ্রীলঙ্কা জাতীয় ক্রিকেট দলে টেস্ট খেলার পাশাপাশি ঘরোয়া ক্রিকেটে পানাদুরা স্পোর্টস ক্লাবের হয়ে খেলছেন। তিনি মূলতঃ একজন অল-রাউন্ডার।

লঙ্কান ক্রিকেট দলে শুরু হয়েছে বিদায়ের হিড়িক। এবার সেই ঢেউয়ে গা ভাসালেন আরেক লঙ্কান অলরাউন্ডার। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন লঙ্কান অলরাউন্ডার দিলরুয়ান পেরেরা।

লঙ্কানদের হয়ে ৪৩টি টেস্ট, ১৩ ওয়ানডে ও পাঁচটি টি-টোয়েন্টি খেলেছেন তিনি। ব্যাট হাতে ১ হাজার ৪৫৬ রানের পাশাপাশি তিন ফরম্যাট মিলিয়ে তিনি নিয়েছেন ১৭৭টি উইকেট। আন্তর্জাতিক ক্রিকেট ছাড়লেও ঘরোয়া ক্রিকেটে খেলা চালিয়ে যাবেন পেরেরা।

২০০৭ সালে ইংল্যান্ডের বিপক্ষে কলম্বোতে আন্তর্জাতিক ক্রিকেট অভিষেক হয় পেরেরার। এর সাত বছর পর পাকিস্তানের বিপক্ষে তার টেস্ট অভিষেক হয়।

অভিষেকেই ৮ নম্বরে নেমে ৯৫ রানের ইনিংস খেলেছিলেন তিনি। ২০১৮ সালে তিনি ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাত্র ৭৮ রানের বিনিময়ে ১০ উইকেট নিয়েছিলেন।

গত জানুয়ারিতে ইংল্যান্ডের বিপক্ষে সর্বশেষ টেস্ট খেলেছেন পেরেরা। ২০১৮ সালের পর কোনো সীমিত ওভারের ম্যাচে খেলা হয়নি পেরেরার।

Related Posts

Leave a Reply

Your email address will not be published.